Sopnopuri_images Sopnopuri_images Sopnopuri_images Sopnopuri_images Sopnopuri_images Sopnopuri_images Sopnopuri_images Sopnopuri_images Sopnopuri_images Sopnopuri_images Sopnopuri_images

স্বপ্নিল হৃদয়ের স্বপ্নপুরী

স্বপ্নপুরী বিনির্মাণের কাজ চলছে ...
সকলের পরামর্শ চাই . . .


পূর্বোল্লিখিত বিবরণের পর -

*- দেখ, সবার কথাতো বলতে পারবো না, তবে আমি যে বিষয়গুলো নিয়ে ভাবি- সেটা বলতে পারি। তাছাড়া বেশির ভাগ মানুষই হয়তো আমার মতোই ভাবে; আর তা হলো- প্রথমে পণ্যটির প্রয়োজনীয়তা (অর্থাৎ সেটি ক্রয় করা আমার জন্য এই মুহূর্তে কতটুকু দরকার), তারপর তা ক্রয়ক্ষমতা, এরপর একে একে পণ্যের গুণাগুণ, রূপ-সৌন্দর্য্য, লেবেল ইত্যাদি এবং সর্বশেষ (অর্থাৎ কেনার পূর্ব মুহূর্তে পণ্যের বিকল্পগুলো থেকে বাছাই করার ক্ষেত্রে) মনের মাঝে উঁকি দেয় উক্ত পণ্য সম্পর্কে যদি কোন আকর্ষণীয় বিজ্ঞাপন থাকে সেটি।

**- দেখ হৃদয়, প্রয়োজনীয়তা ও ক্রয়ক্ষমতা ব্যক্তিবিশেষে এবং সামর্থঅনুযায়ী ভিন্ন ভিন্ন হতে পারে; তবে এই কথাটা আমাকে একটু বুঝাও তো- পণ্যের গুণাগুণ বিচার করো কিভাবে তা ব্যবহার করার পূর্বেই? তাছাড়া কিছু কিছু পণ্যের পার্শ্বপ্রতিক্রিয়াওতো তাৎক্ষণিক ব্যবহারের ফলে বোঝা যায় না, সেক্ষেত্রে উপায় কি? আর তাছাড়া যে কথাটা তুমি সবার শেষে বললে বিজ্ঞাপনের কথা; পণ্য বাছাই করার ক্ষেত্রে বা সামগ্রিক পণ্যের উপর তথা ক্রেতা সাধারণের উপর সেই বিজ্ঞাপন কতটা প্রভাব বিস্তার করে?

*-হ্যাঁ বন্ধু, তুমি যে কথাগুলো বললে তাতে যুক্তি আছে; বিভিন্ন প্রকার পণ্য আছে বাজারে যা ব্যবহার করেও তাৎক্ষণিক ভালো-মন্দ পুরোপুরি বোঝা যায় না; আর না ব্যবহার করে ভালো-মন্দ যাচাই করা, সেরাটা নির্ণয় করা তো আরও কঠিন কাজ। তবে তোমার নিকট নিশ্চয়ই এর কোন সমাধান বা উপায় আছে, এটা আমার বিশ্বাস। তাছাড়া পণ্য ক্রয় করার সময় বাছাই করার ব্যাপারে যেটি বললে (আকর্ষণীয় বিজ্ঞাপনের কথা) অন্ততঃ আমার ক্ষেত্রে তো তাই মনে হচ্ছে, কিন্তু এতে সমস্যাটা কি?

** দেখ হৃদয়, কিছু কিছু পণ্য আছে যা দেখেই ভালো-মন্দ বিচার বিবেচনা করে সিদ্ধান্ত নিতে হয়; আর তোমরা যে বিজ্ঞাপনের সাহায্য নিয়েই পণ্য বাছাই করে থাকো; এবং এখানে সমস্যার কিছু দেখছ না এটাই সবচেয়ে বড় সমস্যা। অপ্রিয় হলেও সত্য কথা এই-

পরবর্তী বিবরণ

Sopnopuri_images Sopnopuri Road Sopnopuri Road Sopnopuri Road

সাইট-টি আপনার ভাল নাও লাগতে পারে, তবুও লাইক দিয়ে উৎসাহিত করুনঃ

শেয়ার করে প্রচারে অবদান রাখতে পারেন