For Ad বিজ্ঞাপনের জন্য




*

মানুষ মানুষের জন্যে , জীবন জীবনের জন্যে !
একটু সহানুভূতি কী- মানুষ পেতে পারে না ? ও বন্ধু......

এমন অনেকেই আছে সমাজের আর দশ স্বাভাবিক মানুষ থেকে তাদের জীবন যাপনের ধারা ভিন্ন। দেখলে সত্যিই খারাপ লাগে ! সমাজের মূল স্রোতধারায় তারা কী কোনভাবেই ভিড়তে পারে না?
একজন সুস্থ স্বাভাবিক মানুষ হিসাবে তাদের জন্য আমাদের কী কিছুই করার নেই ! অবশ্যই থাকা উচিৎ . . . . . অন্ততঃ তার/তাদের একটা ছবি তুলে এলাকা এবং যে কোন পরামর্শ (যদি থাকে) জানাতে তো পারি। হয়তো কোন স্বেচ্ছাসেবি সংগঠনের কাজে আসবে।

ছিন্নমূল মানুষ, কমলাপুর রেইলস্টেশন, ঢাকা।

দিনাজপুর, শীতের প্রকোপে ছিন্নমূল মানুষ ...

Street Children in Dhaka, Bangladesh

কমলাপুর রেইলস্টেশন সংলগ্ন এলাকায় এরকম অনেককেই দেখা যায়, ঢাকা, বাংলাদেশ।

আমরা নাকি বাংলাদেশকে বাসযোগ্য করে তুলছি!! এই ছবি আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে যে, আমরা কতটুকু করতে পেরেছি। মানুষের ৫টি মৌলিক চাহিদার একটি হচ্ছে বাসস্থান। আর আমরাই সেটিই তাদের জন্য নিশ্চিত করে উঠতে পারলাম না। উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশের কি তাহলে এই অবস্থা? প্রানী ও মানুষের একসাথে শয্যাসঙ্গী হবার ছবিটা কতটা বেদনাদায়ক তা বলে বোঝানো যাবে না। এয়ারপোর্ট রেলওয়ে স্টেশনে এরকম শত শত ছিন্নমূল মানুষ রয়েছে যাদের জন্য আমরা ইচ্ছে করলেই অনেক কিছু করতে পারি কিন্তু আমাদের স্বদিচ্ছার অভাব। আসুন আমরা নিজ নিজ সামর্থ্য অনু্যায়ী তাদের পাশে গিয়ে দাড়াই।

এখানে ছবি ব্রাউজ করুন

* * * Anupamasite-এ আপনাকে স্বাগতম। আপনার পছন্দমত যে কোন ধরনের লেখা পোস্ট করতে পারেন।   মানসম্মত লেখা নামসহ সাইটে স্থায়ীভাবে পাবলিশ করা হয় । ধন্যবাদ * * *

জ্ঞানই শক্তি ! তাই- আগে নিজে জানুন , শেয়ার করে প্রচারের মাধ্যমে অন্যকেও জানতে সাহায্য করুন।

Say something

Please enter name.
Please enter valid email adress.
Please enter your comment.